হয়রত শাহসুফি আমানত খান (রহ.) এর পবিত্র বার্ষিক ওরশে ভক্তের ঢল

হয়রত শাহসুফি আমানত খান (রহ.) এর পবিত্র বার্ষিক ওরশে ভক্তের ঢল
শাহসুফি আমানত খান (রহ.)’র বার্ষিক ওরশ শরীফে মুনাজাত পরিচালনা করেন শাহসুফি আলহাজ্ব শাহজাদা সৈয়দ মুহাম্মদ এনায়েত উল্লাহ খান (ম.জি.আ)।
নিজস্ব প্রতিবেদক |
 
চট্টগ্রাম : বাবাজান কেবলা হয়রত শাহসুফি আমানত খান (রহ.) এর পবিত্র বার্ষিক ওরশ শরীফ উপলক্ষে ভক্তদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে দরবার প্রাঙ্গণ। ওরশ শরীফ উপলক্ষে সারাদিনব্যাপী মাহফিল, কোরান তেলওয়াত, খতমে খাজেগান, মিলাদ, আলোচনা সভা ও জিকিরের আয়োজন করা হয়েছে।
 
লাখো ভক্তের অংশগ্রহণে দেশ-জাতি ও মুসলিম বিশ্বের কল্যাণে মুনাজাত পরিচালনা করছেন বাবাজান কেবলা ও কাবার আওলাদ ও সাজ্জাদানশীন মোতওয়াল্লী শাহসুফি আলহাজ্ব শাহজাদা সৈয়দ মুহাম্মদ এনায়েত উল্লাহ খান (ম.জি.আ)। এনায়েত উল্লাহ খান বলেন, কেয়ামত পর্যন্ত দিশেহারা মানুষের সংস্কার সাধনে যুগে যুগে আবির্ভূত হবেন আউলিয়া ও বুজুর্গানে দ্বীন। আত্ম-অহমিকা, হিংসা, ক্রোধ, বিদ্বেষ, হানাহানি, অনৈতিক-অনৈসলামিক কার্যকলাপের দরুন বর্তমানে বিশ্বে অস্থিরতা, যুদ্ধ, অশান্তি ছড়িয়ে পড়েছে।
 
তিনি আরো বলেন, বর্তমানে দেশ, জাতি ও মাযহাব নিয়ে নানা ধরনের সমস্যা দেখা দিয়েছে। এসবকে কেন্দ্র করে দলাদলি, হিংসা, অনৈক্যের সৃষ্টি হয়েছে। সকল ভেদাভেদ দূর করতে শাহ আমানতের জীবনাদর্শ অনুসরণের বিকল্প নেই।
 
এসময় উপস্থিত ছিলেন, শাজ্জাদানশীন শাহ সুফি ফৌজুল কবীর, শাহজাদা বেলায়েত উল্লাহ খান, শাহজাদা সালামত উল্লাহ খান, শাহজাদা ইজাজ উদ্দিন মো. আজিম খান, শাহজাদা আহমদ উল্লাহ, শাহজাদা সৈয়দ মো. হাবিব উল্লাহ খান মারুফ, শাহজাদা ফরহাদ উদ্দিন মো. আলী খান, শাহজাদা আরিফ উল্লাহ খান তাইফ, শাহজাদা ফয়সাল উদ্দিন মো. আলী খান প্রমুখ।