সন্দ্বীপের স্বপ্নের দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান জেটির উদ্বোধন 

সন্দ্বীপের স্বপ্নের দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান জেটির উদ্বোধন 
সন্দ্বীপের স্বপ্নের জেটির উদ্বোধন 

নিজস্ব প্রতিবেদক।।

চট্টগ্রামের সীতাকুন্ড কুমিরা-সন্দ্বীপ গুপ্তছড়া নৌ-রুটের সন্দ্বীপ গুপ্তছড়া ঘাটে গতকাল শুক্রবার দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান জেটির উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ।

সন্দ্বীপের জনগণের দীর্ঘদিনের প্রাণের দাবি সন্দ্বীপের গুপ্তছড়া অংশে একটা আরসিসি জেটি নির্মাণ। সে দাবির প্রেক্ষিতে ২০১৭ সালে জানুয়ারি মাসে শুরু হয় দ্বীপবন্ধু জেটির নির্মাণ কাজ। প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে ২৬৬৫ বর্গমিটারের জেটিটি নির্মাণ করা হয়েছে। এছাড়া ৮০ বর্গমিটারের অপেক্ষামাণ যাত্রী ছাউনিতে রয়েছে শৌচাগারসহ শিশুদের জন্য ব্রেস্টফিডিং রুমের ব্যবস্থা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, সারাদেশে উন্নয়নের মহাসমারোহ চলছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। তারই ধারাবাহিকতায় সন্দ্বীপে উদ্বোধন হলো দ্বীপবন্ধু জেটি। এছাড়া জাতীয় গ্রিডের বিদ্যুতে সন্দ্বীপকে আলোকিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশেষ অতিথি ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতা। এসময় এমপি মিতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে একদিন সন্দ্বীপবাসী সড়ক পথে দেশের মূল-ভূখণ্ডে যাতায়াত করতে পারবে। এছাড়া কোম্পানিগঞ্জ থেকে উড়িরচর এবং উড়িরচর থেকে সন্দ্বীপ সড়ক বেড়িবাঁধ করা যায় কিনা পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে সে সমীক্ষাও চলছে।

এতে সভাপতিত্ব করেন বিআইডব্লিউটির চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক। তিনি বলেন, বিআইডব্লিউটিএ সব সময় আপনাদের পাশে আছে। আপনাদের সেবায় আমরা নিয়োজিত ছিলাম আছি থাকবো।

অনুষ্ঠানে ছোয়াখালী-টোবাকো এবং ডোমখালী-সন্তোষপুর নৌপথের দুই পাশেও বিআইডব্লিউটির জেটি নির্মাণের দাবি জানান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাইন উদ্দিন মিশন। দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান জেটির উদ্বোধন অনুষ্ঠানে দ্বীপবাসীর পক্ষ থেকে নৌপরিবহন প্রতিমন্ত্রী ও বিআইডব্লিউটির চেয়ারম্যনের কাছে এই দাবি জানান উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এডিশনাল এসপি আশরাফ উদ্দিন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার শাহজাহান, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিদর্শী সম্বৌধি চাকমা, সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহমেদ খান, প্রেসক্লাবের সভাপতি রহিম মোহাম্মদসহ উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

বক্তব্য দেন, নব নির্বাচিত পৌর মেয়র মোক্তাদের মাওলা সেলিম, মগধরা ইউপি চেয়ারম্যান এসএম আনোয়ার হোসেন, গাছুয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক আলাউদ্দিন বেদন।