বাচসাসের নেতৃত্বে ফাল্গুনী হামিদ-কামরুজ্জামান বাবু

বাচসাসের নেতৃত্বে ফাল্গুনী হামিদ-কামরুজ্জামান বাবু
বাচসাসের নেতৃত্বে ফাল্গুনী হামিদ-কামরুজ্জামান বাবু

গত শুক্রবার (২৬ জুলাই) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় চলচ্চিত্র সাংবাদিকতায় দেশের সবচেয়ে পুরনো এবং ঐতিহ্যবাহী সংগঠন 'বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি'র (বাচসাস) নির্বাচন। দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ফাল্গুনী হামিদ ও কামরুজ্জামান বাবু।

সারারাত ভোট গণনা শেষে শনিবার সকালে ফলাফল প্রকাশ করা হয়। এতে ফাল্গুনী হামিদ ৩৬৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী ফারুক বাবুল পেয়েছেন ৮৬টি ভোট। সাধারণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবু ১৬১। প্রতিদ্বন্দ্বী শপথ চৌধুরী পেয়েছেন ১৫৯ ভোট। নব-নির্বাচিতরা ২০১৯-২০২১ সালের জন্য চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠনটিকে নেতৃত্ব দেবেন।

নির্বাচনে ২১টি পদের বিপরীতে মোট ৪৬ জন প্রার্থী অংশ নিয়েছিলেন। মোট ভোটার সংখ্যা ছিল ৫৩৯। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন জ্যেষ্ঠ সাংবাদিক আলিমুজ্জামান হারু। এছাড়া কমিশনার হিসেবে ছিলেন- এরফানুল হক নাহিদ, আবুল হোসেন মজুমদার মাহাবুবুর রহমান ও আলমগীর কানাই চক্রবর্তী।

এক নজরে দেখে নিন বাচসাস নির্বাচনের বিজয়ীদের তালিকাঃ

সভাপতিঃ ফাল্গুনী হামিদ

সাধারণ সম্পাদকঃ কামরুজ্জামান বাবু

সহ-সভাপতিঃ বাদল আহমেদ ও সৈকত সালাউদ্দিন

সহ-সাধারণ সম্পাদকঃ রিমন মাহফুজ

অর্থ সম্পাদকঃ মঈন আবদুল্লাহ

সাংগঠনিক সম্পাদকঃ রাহাত সাইফুল

আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদকঃ শফিকুল আলম মিলন

ক্রীড়া সম্পাদকঃ মুজাহিদ সামিউল্লাহ

সমাজ কল্যাণ মহিলাবিষয়ক সম্পাদকঃ শ্রাবণী হাওলাদার

প্রচার ও প্রকাশনা সম্পাদকঃ আবু সুফিয়ান রতন

দপ্তর সম্পাদকঃ নিপু বড়ুয়া।

এছাড়া নির্বাহী সদস্য পদে বিজয়ী নয়জন হলেন- লিটন এরশাদ, আবিদা নাসরিন কলি, ইব্রাহিম, খলিল খোকন, অঞ্জন রহমান, রেজাউল করিম রেজা, তুষার আদিত্য, মাহমুদ মানজুর, ইরানী বিশ্বাস, লিটন রহমান।