বঙ্গবন্ধুর ৪৪তম মৃত্যুবার্ষিকীতে মেজবানঃ নওফেলের নেতৃত্বে ৪শ নেতাকর্মী টুঙ্গিপাড়ায়

নিজস্ব প্রতিবেদক ।।

বঙ্গবন্ধুর ৪৪তম মৃত্যুবার্ষিকীতে মেজবানঃ নওফেলের নেতৃত্বে ৪শ নেতাকর্মী টুঙ্গিপাড়ায়
বঙ্গবন্ধুর ৪৪তম মৃত্যুবার্ষিকীতে মেজবানঃ নওফেলের নেতৃত্বে ৪শ নেতাকর্মী টুঙ্গিপাড়ায়

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকীতে তাঁর জন্মভূমি টুঙ্গিপাড়ায় শ্রদ্ধানিবেদন এবং চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের উদ্দেশ্যে আজ দুপুরে চার শতাধিক নেতাকর্মী নিয়ে চট্টগ্রাম ছেড়ে গেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বেলা ১২টায় নগরীর জমিয়তুল ফালাহ বিশ্ব মসজিদ মাঠ থেকে এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন এর উদ্যোগে ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহযোগিতায় দুইটি বাস ও ৪০টি মাইক্রোবাস যোগে তারা রওনা হন।

নগর আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আগামীকাল ১৫ আগষ্ট বৃহস্পতিবার সকাল ৮টায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনিমিতকরণ ও শোক পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হবে। এরপর অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনায় মিলাদ মাহফিল ও দোয়া কামনা করা হবে।

বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকীতে তাঁর জন্মভূমি টুঙ্গিপাড়ায় শ্রদ্ধানিবেদন এবং চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের উদ্দেশ্যে আজ সকাল ১২টায় জমিয়তুল ফালাহ বিশ্ব মসজিদ মাঠ থেকে এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন এর উদ্যোগে ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহযোগিতায় দুইটি বাস ও ৪০টি মাইক্রোবাস যোগে চার শতাধিক নেতাকর্মী রওনা হয়। এই পরিবহন বহরের শুভযাত্রায় বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এম.পি বলেন, খুব দুর্বীনিত দু:সময়ে বঙ্গবন্ধুর কবর টুঙ্গিপাড়ায় আমার বাবা মেজবান আয়োজন করে মানুষের মুখে তবরুক তুলে দিয়েছিলেন। আমার বাবা নেই। সেই ঐতিহ্যের ধারাবাহিকতা রক্ষায় আমি ঈমানী দায়িত্ব পালন করে আপনাদের সকলকে টুঙ্গিপাড়া যাত্রার উদ্দেশ্যে শুভকামনা জানাই। এসময় মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক মাসুম চৌধুরী।

এছাড়া সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী, মোনাজাত পরিচালনা শেষে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে গাড়ি বহরের নির্বিঘ্নে যাত্রা কামনা করে শিক্ষা উপমন্ত্রী নওফেল বলেন, আমরা বিরূপ প্রকৃতির মধ্যেও টুঙ্গি পাড়ায় গিয়ে বঙ্গবন্ধুর কবরে শ্রদ্ধানিবেদন শেষে যেন সুস্থ ভাবে ফিরে আসি সে কামনা করে পথের ক্লান্তি ভুলে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদনের পরশ পাথর জালিয়ে যেন আমরা ফিরতে পারি।

টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের নেতৃত্বে রওনা হওয়া পরিবহন বহরে রয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, ত্রাণ সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বোরহানুল হাসান চৌধুরী সালেহীন, থানা আওয়ামী লীগের রেজাউর করিম কায়সার, টিংকু বড়ুয়া, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী এটলী, চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মহিউদ্দিন বাচ্চু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, মাহবুবুল হক সুমন, ওয়ার্ড আওয়ামী লীগের মোহাম্মদ মুসা, আকবর আলী আকাশ, সাবেক কাউন্সিলর জাবেদ নজরুল ইসলাম, এস এম এ জাফর, মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর প্রমুখ।

টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদনার্থে রওয়ানা হওয়া পরিবহন বহরকে শুভেচ্ছা জানান চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, কোষাধ্যক্ষ আবদুচ সালাম, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ইফতেখার সাইমুন চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, কার্যনির্বাহী সদস্য নজরুল ইসলাম বাহাদুর, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক সহ নেতৃবৃন্দ।

পাঠক নিউজ ।।