প্রাণের উচ্ছ্বাস এসএসসি'৮৫ চট্টগ্রাম ব্যাচের ঈদ পুনর্মিলনীতে  

প্রাণের উচ্ছ্বাস এসএসসি'৮৫ চট্টগ্রাম ব্যাচের ঈদ পুনর্মিলনীতে  
প্রাণের উচ্ছ্বাস এসএসসি'৮৫ চট্টগ্রাম ব্যাচের ঈদ পুনর্মিলনীতে  

কামরুন নাহার পারভীন , পোস্টকার্ড ।।

চট্টগ্রামের বিভিন্ন স্কুল থেকে ৩৭ বছর আগে যারা এসএসসি পরীক্ষায় পাশ করেছেন তাদের নিয়ে গঠন করা সংগঠন ‘এসএসসি ৮৫ ব্যাচ, চট্টগ্রাম’র উদ্যোগে ঈদ পুনর্মিলনী ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ মে) নগরীর জিইসি মোড়ের চার তারকা হোটেল পেনিনসুলার জিনিয়া হলে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে ফেলোশিপ, কালচারাল প্রোগ্রাম, র‌্যাফেল ড্র ও ডিনারের আয়োজন করা হয়।

পুনর্মিলনীতে অংশ নেন ৩ শতাধিক প্রাক্তন শিক্ষার্থী। বহুদিন পর দেখা হয় একে অপরের সঙ্গে। তাই প্রাণের উচ্ছ্বাসে, আনন্দের এই মুহূর্তের ছবি ফ্রেমবন্ধী করে রাখেন অনেকেই। স্কুল-জীবনের স্মৃতিচারণ করে কৌশোরে ফিরে গেছেন অনেকেই।

অনুষ্ঠানে অংশ নেয়া শিক্ষার্থীরা জানান, সবার সঙ্গে দেখা হয়ে মনে হচ্ছে যেন একটা শক্তি পালাম। এই সময়ে এসে মনে হয় আমাদের আসলে একটা স্পেস দরকার। কিন্তু সেই স্পেসটি পাওয়া খুবই কঠিন। তাই সব সময়ই ইচ্ছা করে কখন বন্ধুদের সঙ্গে দেখা হবে, তাদের জমিয়ে আড্ডা দিবো। আজ সেই সুযোগ হলো। খুব ভালো লাগছে। নতুন করে বেঁচে থাকার ইচ্ছে জাগছে মনে । 

অনুষ্ঠান পরিচালনা করেন এসএসসি ৮৫ চট্টগ্রাম ব্যাচের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আহ্বায়ক মাহবুব সোহেল, সদস্য সচিব কাজী নাজমুল হুদা এবং সদস্য সালাউদ্দিন মামুন।

এসময় উপস্থিত ছিলেন শামিমা ফেরদৌস মিলি, মো. মাইনুর রহমান, মাহমুদুল হক লরেন, হাসিবুল আলম মাসুদ, এস. এম. আবু সুফিয়ান, কামরুন নাহার পারভিন, নোয়েল কাদের, মোহাম্মেদ আসিফুল হক চৌধুরী, মো. ইয়াসিন সেলিম, নিটোল সিকদার, সায়েদ আবু সোলাইমান রানা, শম্পা লোধ, রাহনুমা পপি, প্রফেসর ডা. মামুনুর রশিদ, ডা. শেখ ফজলে রাব্বি, ডা. শেখ মুহাম্মদ হাসান মামুন, ডা. শিমুল কুমার ভৌমিক, ডা. ইকবাল, সমর বড়ুয়া, মোজাম্মেল জ্বিলানী প্রমুখ।

খালেদ / পোস্টকার্ড ;