দৈনিক সময়ের আলো তিন পেরিয়ে চারে, চট্টগ্রামে সময়ের আলোর তৃতীয় বর্ষপূর্তি উদযাপন

দৈনিক সময়ের আলো তিন পেরিয়ে চারে, চট্টগ্রামে সময়ের আলোর তৃতীয় বর্ষপূর্তি উদযাপন
দৈনিক সময়ের আলো তিন পেরিয়ে চারে, চট্টগ্রামে সময়ের আলোর তৃতীয় বর্ষপূর্তি উদযাপন
দৈনিক সময়ের আলো তিন পেরিয়ে চারে, চট্টগ্রামে সময়ের আলোর তৃতীয় বর্ষপূর্তি উদযাপন

‘সত্য প্রকাশে আপসহীন’ স্লোগানকে ধারণ করে তিন পেরিয়ে চার বছরে পা দিলো দৈনিক সময়ের আলো। বুধবার (২ মার্চ) দুপুরে রাজধানীর বাংলামোটরের নাসির ট্রেড সেন্টারে অবস্থিত সময়ের আলোর প্রধান কার্যালয়ে ঘরোয়া পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়।

 

সময়ের আলোর প্রধান সম্পাদক মো. রমজানুল হক নিহাদ কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু করেন। এ সময় প্রকাশক গাজী আহমেদ উল্লাহ, ভারপ্রাপ্ত সম্পাদক কমলেশ রায়, নির্বাহী সম্পাদক হারুন উর রশিদসহ জনপ্রিয় দৈনিকটির সিনিয়র সাংবাদিক ও ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ সকলে উপস্থিত ছিলেন।

মুক্তিযুদ্ধের চেতনায় ‌‘সত্য প্রকাশে আপসহীন’ স্লোগান নিয়ে ২০১৯ সালের ২ মার্চ সময়ের আলো যাত্র শুরু করে। সময়ের আলো যখন যাত্রা শুরু করে তার পরের বছরই বাংলাদেশ ও সারা বিশ্বকে গ্রাস করে এক মহামারিকাল। করোনা অনেকটাই পর্যুদস্ত করে দেয় বিশ্বকে। দুই বছর পর এখন কিছুটা আশ্বস্ত হচ্ছে মানবজাতি। এই করোনাকালে মানুষের বাঁচার সর্বাত্মক যুদ্ধে সময়ের আলোও অমিত সাহস নিয়ে লড়াই করেছে, চাপ নিয়েছে কিন্তু ভেঙে পড়েনি। সঙ্কটের মধ্য দিয়ে এগিয়ে গেছে স্বাধীন সাংবাদিকতা নিয়ে। পাঠকের কাছে পৌঁছে দিতে চেষ্টা করেছে দেশ-বিদেশের সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ।

এই ‘সংবাদ যুদ্ধে’ অবিচল থাকতে গিয়ে করোনায় প্রাণ হারিয়েছেন আমাদের দুই সহকর্মী- হুমায়ুন কবির খোকন ও মাহমুদুল হাকিম অপু। প্রাণ হারিয়েছেন হাবীব রহমান। সময়ের আলো পরিবার তাদেরকে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে।

সারা বিশ্বের মতো বাংলাদেশের অর্থনীতিও করোনা অভিঘাতের বাইরে নেই। এর নেতিবাচক প্রভাব পড়েছে সংবাদমাধ্যমেও। বাংলাদেশের অনেক সংবাদমাধ্যম সীমিত পরিসরে যেতে বাধ্য হয়েছে। চাকরি হারিয়েছেন অনেক সংবাদকর্মী। কিন্তু সময়ের আলোর প্রকাশনা প্রতিষ্ঠান আমিন মোহাম্মদ গ্রুপ তাদের আর্থিক ক্ষতি স্বীকার করেও পত্রিকাটির প্রকাশনা অব্যাহত রেখেছে। ভর্তুকি দিয়ে সাংবাদিক এবং কর্মীদের নিয়মিত বেতন-ভাতা দিয়ে যাচ্ছে। সংবাদকর্মীদের বিপদে-আপদে পাশে দাঁড়িয়েছে। এই পৃষ্ঠপোষকতার জন্য দেশের শীর্ষ আবাসন প্রতিষ্ঠান আমিন মোহাম্মদ গ্রুপের প্রতি আমাদের কৃতজ্ঞতা।

চট্টগ্রামে সময়ের আলোর তৃতীয় বর্ষপূর্তি উদযাপন

চট্টগ্রামে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হলো দৈনিক সময়ের আলোর তৃতীয় বর্ষপূর্তি। বুধবার (২ মার্চ) দুপুর ১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে এই বর্ষপূর্তি উদযাপন করা হয়।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে কেক কাটেন ও বক্তব্য রাখেন। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি খোরশেদ আলম সুজন এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) বোর্ড সদস্য, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের তথ্য বিষয়ক সম্পাদক  ও সাবেক রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান আলী শাহ কেক কাটায় অংশ নেন। 

বিশিষ্ট লেখক ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক এবং দৈনিক প্রথম আলোর চট্টগ্রাম অফিসের সাবেক বার্তা সম্পাদক মুহাম্মদ সামশুল হক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। দৈনিক সময়ের আলোর চট্টগ্রাম ব্যুরো প্রধান মুহাম্মদ ইব্রাহিম খলিল, বিশিষ্ট কলামিষ্ট, রাজনীতিবিদ অধ্যাপক মাসুম চৌধুরী, বিশিষ্ট সমাজ সেবক এম এ সবুর, চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, চট্টগ্রাম মহানগর অটো-টেম্পু শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকন, বিশিষ্ট সামাজিক ও সাংস্কৃতিক সংগঠক নাজিম উদ্দিন চৌধুরী এনেল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।