তবুও আশাবাদী জিদান রিয়েলকে উড়িয়েদিল অ্যাটলেটিকো

তবুও আশাবাদী জিদান রিয়েলকে উড়িয়েদিল অ্যাটলেটিকো
তবুও আশাবাদী জিদান রিয়েলকে উড়িয়েদিল অ্যাটলেটিকো

ক্রীড়া প্রতিবেদক।। প্রাক মৌসুম প্রীতি ম্যাচে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ৭-৩ গোলে উড়িয়ে দিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচটা হয়েছে ডিয়াগো কস্তাময়। স্প্যানিশ স্ট্রাইকার ম্যাচের ৬৫তম মিনিটে লাল কার্ড পাওয়ার আগে একাই করেন ৪ গোল।

শুক্রবার (২৬ জুলাই) যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে ম্যাচের আগে দলে চোটগ্রস্ত খেলোয়াড়দের নিয়ে দুশ্চিন্তা ও বিরক্তির কথা প্রকাশ করেছিলেন রিয়াল কোচ জিনেদিন জিদান।

ম্যাচে এদিন এলোমেলো ফুটবল খেলতে দেখা গেছে তার শিষ্যদের। ম্যাচ শেষে তার ভাষ্য, ‘আমরা ম্যাচের শুরুটাই খারাপভাবে করেছিলাম। সর্বোচ্চ পর্যায়ের ভাল মানের একটি প্রতিপক্ষের বিপক্ষে এই ধরনের শুরু কখনই কাম্য নয়।

খেলোয়াড়রাও বিষয়টি বুঝতে পেরেছে এবং তারাও দারুণ হতাশ। আমরা এই পরাজয় নিয়ে চিন্তা করতে চাই না। এটা প্রাক-মৌসুম ম্যাচ। প্রতিটি ক্ষেত্রেই তারা আমাদের তুলনায় ভাল খেলেছে, এটাই মূল কথা।’

আসছে মৌসুমে তার দলের ভালো করার ব্যাপারে আশাবাদী ফরাসি কিংবদন্তি, ‘আমরা অনুপ্রেরণাদায়ী হব, এ নিয়ে আমার কোনো সন্দেহ নেই। আমরাদের মৌসুমটা ভালো হতে যাচ্ছে।’

লস ব্ল্যাঙ্কোসদের টানা তিনবার ইউরোপ সেরার স্বীকৃতি এনে দেওয়া ‘জিজু’র মতে, ‘আজ আমি খুশি নই, কিন্তু সবকিছু মিলিয়ে আমি আস্থাশীল যে আমার একটা দল আছে যারা ভালো প্রতিদ্বন্দ্বীতা গড়ে তুলতে পারে।’

ম্যাচের ২৪তম মিনিটে অ্যাটলেটিকো গোলরক্ষক ইয়ান ওবলাকের সাথে সংঘর্ষে সার্বিয়ান তারকা লুকা জোভিচ মাঠ ছাড়তে বাধ্য হন। জিদানের চাওয়া তার ইনজুরি তালিকা যেন আর দীর্ঘ না হয়।

ইতোমধ্যে আর্সেনালের বিপক্ষে গত মঙ্গলবার হাঁটুর লিগামেন্টে গুরুতর ইনজুরি নিয়ে প্রায় নয় মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন মার্কো আসেনসিও। এই তালিকায় আছেন ব্রাহিম দিয়াজ ও দলে নতুন যোগ দেওয়া ফেরল্যান্ড মেন্ডি।

নতুন মৌসুমকে সামনে রেখে রিয়াল শিবিরে যখন নড়বড়ে অবস্থা তখন অ্যাটলেটিকোয় প্রতিশ্রুতির বাণী। ১২৬ মিলিয়ন ইউরোতে বেনফিকা থেকে চলতি মাসে দলে আসা ১৮ বছর বয়সী পর্তুগীজ স্ট্রাইকার হোয়াও ফেলিক্স এদিন করেছেন জোড়া গোল।

সাথে সহযোগিতা করেছেন আরো দুই গোলে। অ্যাঞ্জেল কোরেয়ার গোলে বিরতির আগে ৫-০ গোলের লিড পায় অ্যাটলেটিকো।

এডেন হ্যাজার্ডের পাস থেকে নাচোর গোলে ৫৯তম মিনিটে মাদ্রিদ পায় প্রথম গোলের দেখা। এর কিছুক্ষণ পরেই ড্যানিয়েল কারভাহাল ও কস্তার মধ্যে বিরোধে দু’জনকেই লাল কার্ড দেখিয়ে মাঠছাড়া করেন রেফারি।

শেষদিকে পেনাল্টি স্পট থেকে করিম বেনজেমার গোলের পর ৮৯ মিনিটে জাভি হার্নান্দেজ আরো এক গোল করলে পরাজয়ের ব্যবধান কমায় মাদ্রিদ।