তৃতীয় ওয়ানডেতে উইন্ডিজকে ২৯৮ রানের টার্গেট দিল টাইগাররা 

তৃতীয় ওয়ানডেতে উইন্ডিজকে ২৯৮ রানের টার্গেট দিল টাইগাররা 

পোস্টকার্ড স্পোর্টস ডেস্ক ।। 

টাইগাররা চট্টগ্রামে তৃতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে হেরে ব্যাটিং করে । দুই দলের ম্যাচ সকাল সাড়ে ১১টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয়।

স্কোর: বাংলাদেশ ২৯৭/৪ (৫০ ওভার)

বাংলাদেশের চ্যালেঞ্জ চার ফিফটিতে  

দলের চার সিনিয়র ব্যাটসম্যান খেলেছেন দুর্দান্ত। প্রথম সাকিবকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন তামিম ইকবাল। দুজনের ব্যাট থেকেই আসে ফিফটি। এরপরে মুশফিকও হাঁকান ফিফটি। শেষ দিকে মাহমুউল্লাহর ঝোড়ো ফিফটিতে ২৯৭ রান করে বাংলাদেশ। মাত্র ৪৩ বলে ৬৪ রান করে মাহমুদউল্লাহ। তার সঙ্গে সাইফউদ্দিন অপরাজিত ছিলেন ৫ রানে। 

মুশফিক: ৪৭ বলে ওয়ানডে ক্যারিয়ারের ৩৯তম ফিফটির দেখা মুশফিকুর রহীম। তামিম-সাকিব যেখানে ধীরগতির ইনিংস খেলেছে সেখানে মুশফিকের ইনিংসটি ছিল দ্রুতগতির। মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে রান তুলছেন দ্রুত। দুই সতীর্থ তামিম-সাকিবের মতো মুশফিকও ইনিংস বড় করতে পারেননি। ৫৫ বলে ৬৪ রান করে ফেরেন সাজঘরে। তার ইনিংসটি সাজানো ছিল ৪টি চার ও দুটি ছয়ের মারে। 

সাকিব: নির্বাসন কাটিয়ে ফেরার পর বল হাতে জাদু দেখিয়ছেন। কিন্তু ব্যাট হাতে পারছিলেন না রান করতে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ছিলেন রান খরাতে। আন্তর্জাতিক ক্রিকেটে নামতেই দেখা যাচ্ছে ভিন্ন সাকিবকে। উইন্ডিজ সিরিজের প্রথম ম্যাচে আউট হন ১৯ রান। দ্বিতীয় ম্যাচে ৪৩ রান করে ছিলেন অপরাজিত। আর তৃতীয় ম্যাচেই দেখা পেলেন ক্যারিয়ায়ের ৪৮তম ফিফটি। কিয়ন হার্ডিংয়ের বলে সিঙ্গেল নিয়ে ৭৮ বলে হাফসেঞ্চুরির দেখা পান সাকিব।  

তামিম: ওয়ানডে ক্যারিয়ারের ৪৯তম ফিফটি করার পর চওড়া হয় তামিমের ব্যাট। হাফসেঞ্চুরির ওভারেই জেসন মোহাম্মদকে হাঁকান ছক্কা। ৭০ বলে ফিফটি করা তামিম শেষ পর্যন্ত ৮০ বলে ৬৪ রান করে ফেরেন সাজঘরে। আলঝারি জোসেপের বলে মিড উইকেটে তামিম ধরা পড়েন আকিল হোসেনের হাতে। তার ৬৪ রানের ইনিংসটি সাজানো ছিল ৩টি চার ও ১টি ছয়ের মারে। তামিমের আউটের মাধ্যমে তৃতীয় উইকেটে সাকিবের সঙ্গে গড়া ৯৩ রানের জুটি ভাঙে। 

পরিবর্তন: বাংলাদেশ দলে দুইটি আনা হয়েছে। রুবেল হোসেন ও হাসান মাহমুদের জায়গায় এসেছেন সাইফ উদ্দিন ও তাসকিন আহমেদ। ওয়েস্ট ইন্ডিজ দলেও আনা হয়েছে দুইটি পরিবর্তন। বাদ পড়েছেন জশুয়া ডি সিলভা ও আন্দ্রে ম্যাকক্যার্থি। দলে ঢুকেছেন জামহার হ্যামিলটন ও কিওর হারডিক। ২০১৭ সালের অক্টোবরের পর প্রথম ওয়ানডে খেলতে নেমেছেন তাসকিন আহমেদ।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাশ, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, সাইফ উদ্দিন ও তাসকিন আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজ দল: সুনিল অ্যামব্রিস, জাহমার হ্যামিলটন, কিয়ন হার্ডিং, জেসন মোহাম্মদ, রভম্যান পাওয়েল, এনক্রুমাহ বোনার, কাইল মায়ারস, জর্ন ওটলে, রেয়মন রেইফার, আকিল হোসেন ও আলঝারি জোসেফ।