ছাত্রলীগের বর্ণাঢ্য শোভাযাত্রা, জয়বাংলা স্লোগানে মুখরিত সীতাকুণ্ড

ছাত্রলীগের বর্ণাঢ্য শোভাযাত্রা, জয়বাংলা স্লোগানে মুখরিত সীতাকুণ্ড
ছাত্রলীগের বর্ণাঢ্য শোভাযাত্রা, জয়বাংলা স্লোগানে মুখরিত সীতাকুণ্ড

উপজেলা প্রতিনিধি, সীতাকুন্ড ।।

সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের নব গঠিত আংশিক কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে যৌথভাবে বিশাল আনন্দ র‌্যালী করেছে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগ ও পৌরসভা ছাত্রলীগ।

শুক্রবার বিকাল সাড়ে ৪টায় পৌর সদরে উপজেলার ১ নং সৈয়দপুর ইউনিয়ন থেকে ১০ নং সলিমপুর ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিলে মিছিলে জমায়েত হতে থাকে সীতাকুণ্ডে ।

ব্যানার, পেস্টুন আর প্ল্যাকার্ড হাতে হাজার হাজার নেতাকর্মী। ধীরে ধীরে যাত্রা শুরু হয় সীতাকুণ্ড উপজেলা পরিষদস্থ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির দিকে। জয়বাংলা স্লোগানে মুখরিত হয় পৌরসদরের মাটি। হাজারোকণ্ঠে আওয়াজ একটিই “জয়বাংলা, জয় বঙ্গবন্ধু “ বাংলাদেশ ছাত্রলীগ, নেতা মোদের শেখ মুজিব”। পথ যত ক্ষীণ হচ্ছে স্লোগানে স্লোগানে সীতাকুণ্ডের রাজপথ উত্তাল হয়ে ওঠে। এ যেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের সুবিশাল মিলনমেলা। এমন আনন্দঘন পরিবেশ অনুষ্ঠিত হয় সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির উদ্যোগে। যার নেতৃত্বে ছিলেন সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের নব নির্বাচিত সভাপতি শিহাব উদ্দিন ও সাধারণ সম্পাদক এস এম রিয়াদ জিলানী। নতুন এই দুই নেতার নেতৃত্বে ঐক্যবদ্ধ ছাত্রলীগ গড়ার স্বপ্নে তৃণমূলের শতশত নেতাকর্মী স্বতঃস্ফূর্তভাবে যোগদান করে আনন্দ র‍্যালীতে। এসময় পৌরসদর বাজার প্রদক্ষিণ করে ছাত্রলীগ নেতৃবৃন্দ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও গভীর শ্রদ্ধা জানান। শ্রদ্ধা পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের সভাপতি শিহাব উদ্দিন, সাধারণ সম্পাদক এস এম রিয়াদ জিলানী,সাবেক ছাত্রলীগ নেতা ভূঁইয়্যা সামী আল মুজতবা শুভ, সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অমল দেব নাথ,ছাত্রলীগ নেতা মাকসুদ খান,আশরাফ শোভনসহ বিভিন্ন ইউনিয়নের সভাপতি ও সম্পাদকবৃন্দ।

 

জানা যায়, পূর্ব ঘোষণা অনুযায়ী শুক্রবার বিকালে আনন্দ র‌্যালী উপলক্ষে দুপুর হতে বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে ব্যানার সম্বলিত শ্লোগানে শ্লোগানে খন্ড খন্ড মিছিল উত্তর বাজার বাইপাশ চত্বরে জমায়েত হতে থাকে। কোন মিছিলে ব্যান্ড পার্টি সম্বলিত কোনটিতে শিহাব জিলানী পরিষদ সবার সেরা পরিষদ ইত্যাদি শ্লোগানে শ্লোগানে মুখরিত আনন্দে উদ্বেলিত ছিল ছাত্রলীগ। র‌্যালীর আগে পিছে শতাধিক পুলিশের নিরাপত্তা বেষ্টনি পরিবেশিত প্রায় ৩ হাজার ছাত্রের সমাগত বিশাল এই র‌্যালী পৌরসদরের এলাকাকে প্রায় একঘন্টা প্রকম্পিত করে।

সবশেষে উপজেলা চত্বরে উপজেলা ছাত্রলীগের সভাপতি শিহাব উদ্দিনের সভাপতিত্বে ও রিয়াদ জিলানীর সঞ্চালনায় এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রতিটি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকবৃন্দ। সবশেষে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে র‌্যালী ও আলোচনাসভার সমাপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্য গত ১৭ নভেম্বর মঙ্গলবার সকালে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাঃ সম্পাদকের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তিতে সীতাকুণ্ড উপজেলার মেয়াদ উত্তীর্ণ কমিটি বাতিল ঘোষণা করে শিহাব উদ্দিনকে সভাপতি ও জিলানীকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্য বিশিষ্ট নতুন এক কমিটির নাম প্রকাশ করা হয়।

সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) সুমন বণিক জানান, এই র‌্যালীকে কেন্দ্র করে কোন প্রকার অপ্রীতিকর ঘটনারোধে জেলা পুলিশ থেকে অতিরিক্ত পুলিশ আনয়ন করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে আমাদের পুলিশ মোতায়েন করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা ছাড়া ভালই ভালই মিছিল শেষ হয়েছে।