গ্রেফতার হওয়া কাশ্মীরের লিডারদের নিয়ে মমতার গভীর উদ্বেগ প্রকাশ, নেতাদের মুক্তির দাবি

গ্রেফতার হওয়া কাশ্মীরের লিডারদের নিয়ে মমতার গভীর উদ্বেগ প্রকাশ, নেতাদের মুক্তির দাবি
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গ্রেফতার হওয়া কাশ্মীরের লিডারদের নিয়ে উদ্বেগ প্রকাশ করে গণতন্ত্রের স্বার্থেই তাদের দ্রুত মুক্তি দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন। তিনি বলেন তারা কেউ জঙ্গি নন। গণতন্ত্রের স্বার্থেই তাদের দ্রুত মুক্তি দেওয়া উচিত।
 
মঙ্গলবার চেন্নাইয়ের রাজনৈতিক দল ডিএমকে প্রধান করুনানিধির মূর্তি উন্মোচন অনুষ্ঠানে যোগ দেওয়ার পথে কলকাতা বিমানবন্দরে মুখ্যমন্ত্রী মমতা এ কথা বলেন।
 
এসময় তিনি কাশ্মীর ইস্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন; ধারা রদে পদ্ধতিগত ভুল ধরেছেন। তিনি বলেছেন, কেন্দ্র সরকারের উচিত ছিল সব রাজনৈতিক দলের সঙ্গে বিষয়টা নিয়ে বৈঠক করা। সেখানে কাশ্মীরী লিডারদের ডাকতে পারতো। আমরা যাওয়ার জন্য রাজি ছিলাম। আলোচনার মাধ্যমে সবাইকে সহমতে এনে তারপর সিদ্ধান্ত নেওয়া যেতো। এটাতে পদ্ধতিগত ত্রুটি আছে। এই পদ্ধতি কখনই মানতে পারি না। তবে তিনি সরাসরি দোষ দিয়ে কোনো কথা বলেননি।
 
এর আগে সোমবার জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা অর্থাৎ ৩৭০ নম্বর ধারাটি তুলে নেয় বিজেপি সরকার। তবে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই প্রস্তাব ঘোষাণা করলে এর তীব্র বিরোধিতা করেন তৃণমূলের সংসদ সদস্যরা। এমনকি সোমবার সংসদ ভবনে ওয়াকআউট কর্মসূচি পালন করেন তারা। যদিও তাদের নেতা একদিন পর মুখ খুললেন এবং ‘পরোক্ষভাবে পরামর্শমূলক’ কথা বললেন।